যুক্তরাজ্য ছাত্রদলের প্রতিষ্টাতা সভাপতি - বি, এন, পি যুক্তরাজ্যের সাবেক প্রেস সেক্রেটারী (আহ্বায়ক কমিটি), সাবেক সহকারী সম্পাদক, সহ সভাপতি - বি, এন, পি লন্ডন, নর্থ ওয়েস্ট বি, এন, পি যুক্তরাজ্য শাখার অন্যতম সমন্বয়ক ম, আ, মোশতাক এক বিবৃতিতে বলেন, বেগম খালেদা জিয়াকে গুলশান কার্যালয়ে অবরুদ্ধ ও নেতৃবৃন্দকে গন গ্রেফতার করে রাখার ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়ে বলেন,‘গুলশান কার্যালয়ে অবরুদ্ধ করে জনতার আন্দোলন স্তব্ধ করা যাবে না।’

ম, আ, মোশতাক এক বিবৃতিতে খালেদা জিয়াকে অবরুদ্ধ প্রত্যাহার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান ।তিনি বলেন, ‘গণতন্ত্রহত্যা দিবস পালন করতে ২০ দলীয় জোট কর্তৃক ঘোষিত কর্মসূচি বানচাল করতে গিয়ে সরকার সারাদেশ অবরুদ্ধ করে ফেলেছে। রাজধানীর সঙ্গে সারাদেশের সড়ক ও নৌপথের যোগাযোগ বন্ধ করে এক দূর্বিসহ অবস্থা সৃষ্টি করেছে।’

তিনি বলেন, ‘সরকার গণতন্ত্রের প্রতি নূন্যতম শ্রদ্ধা দেখাতেও ব্যর্থ হয়েছে। ২০১৪ সালের ৫ জানুয়ারি জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে ১৫৪ জনকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত ঘোষণা করে পৃথিবীর ইতিহাসে একটি ঘৃণ্য ও কলঙ্কজনক অধ্যায়ের সৃষ্টি করেছে। দেশে- বিদেশে বিশ্বনেতাদের প্রতি নূন্যতম শ্রদ্ধা ও সম্মান দিতে এ সরকার ব্যর্থ হয়েছে। এ পরিস্থিতিতে চরম হঠকারী এ সরকারের সন্ত্রাসী কর্মতৎপরতার বিরুদ্ধে গণঅভ্যূত্থান
ঘটাতে হবে।’

তিনি বলেন সংঘাত থেকে রক্ষার একমাত্র উপায় তত্ত্বাবধায়ক সরকার, বাংলাদেশে এমন এক রাষ্ট্র যেখানে নেই কোনো স্বাধীনতা, নেই কোনো গণতন্ত্র, জনসাধারণের জন্য নেই কোনো নিরাপত্তা। এমন এক পরিস্থিতিতে তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে নতুন নির্বাচন দেয়াই চলমান সংঘাত নিরসনের একমাত্র উপায়।

বি,এন, পি নেতা ম, আ, মোশতাক বলেন, গত ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের এক বছরের মাথায় আমরা এসে দেখলাম- ওই নির্বাচন ছিলো কতকগুলো ভুল কারণের সমষ্টি মাত্র। সেদিনের নির্বাচনের দিন আমরা লক্ষ্য করেছিলাম অনেকের প্রাণহানির ঘটনা। এছাড়াও দেখেছিলাম ৪৭টি সংসদীয় আসনে সহিংসতার কারণে নির্বাচন কমিশন কর্তৃক নির্বাচন বন্ধ করে দিতে। তিনি আরো বলেন, ওই দিন সহিংস ঘটনাবলী আর বিরোধীদের নির্বাচন বয়কট, একতরফা ভোটারবিহীন নির্বাচনের ফলে রাস্তা-ঘাট অবরোধ করা হয়েছিলো।

সেদিন নির্বাচনের নামে বাংলাদেশে এক হরর মুভির মতো ভয়ঙ্কর দৃশ্যাবলী স্যাটেলাইটের টি, ভি,তে সারা বিশ্ববাসী দেখেছে। বাংলাদেশের রাজনীতি ও সাম্প্রতিক অবরোধ ও সহিংস ঘটনাবলী বিশ্লেষণ করলে বুঝা যায় বাংলাদেশের ভবিষ্যৎ কোন পথে যাচ্ছে ? তিনি আরও বলেন, বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যেতে হলে অবাধ, নিরপেক্ষ এক নির্বাচনী ব্যবস্থার মাধ্যমে প্রতিনিধিত্বশীল এবং অংশগ্রহণ মূলক নির্বাচনী ব্যবস্থার মাধ্যমে ফিরে আসতে পারে শান্তি ও প্রগতি।

আবারো তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার মাধ্যমে সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচনী ব্যবস্থা চালু করতে হবে । এই নির্বাচনী ব্যবস্থার জন্য সকল রাজনৈতিক দল গুলুকে  এই ইস্যুতে ঐক্যবদ্ধ হতে হবে ।ম, আ, মোশতাক বলেন, বাংলাদেশের বিরাজমান সংকটের সহজ এবং পরীক্ষিত উপায় থাকা সত্যেও হায়েনার দল নানা ছলচাতুরীর আশ্রয় নিয়ে জনগণকে ধুঁকা দিচ্ছে। দেশনেত্রী খালেদা জিয়াকে নিজ কার্যালয়ে অবরুদ্ধসহ সাংবাদিক ও মানবাধিকার কর্মী এবং রাজনৈতিক নেতাদের নির্যাতন ও অপমানের নিন্দা জানিয়ে বলেন, এ ঘটনা গণতান্ত্রিক সহিষ্ণুতা স্থাপনের পথে অন্তরায়।

বাকশালিদের প্রতিহত করতে এবং গণতন্ত্রকে বাচিয়ে রাখার জন্য সবাইকে ঐক্ষ্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অর্থবহ নির্বাচনের দাবিতে, দেশ, মানুষ, গণতন্ত্র বাঁচাতে সবাইকে এগিয়ে আসার আহবান জানান । সাম্প্রতিক এই আন্দোলনে দেশের মানুষের শান্তি, গণতন্ত্র ও জনগণের অধিকার প্রতিষ্টার লড়াই । গণতন্ত্র রক্ষা করার এই আন্দোলনে ছাত্র, শ্রমিক, ব্যবসায়ী, সাংবাদিক, বুদ্ধিজীবি, সহ সকল পেশার জনসাধারণকে অংশ নেয়ার আহবান জানিয়েছেন । ম, আ, মোশতাক - বি,এন,পি যুক্তরাজ্য, প্রতিষ্টাতা সভাপতি ছাত্রদল যুক্তরাজ্য, সাবেক প্রেস সেক্রেটারী - যুক্তরাজ্য বি, এন,পি আহ্বায়ক কমিটি, সাবেক সহকারী সম্পাদক, সহ সভাপতি - বি, এন, পি লন্ডন, সমন্বয়ক নর্থ ওয়েস্ট বি, এন, পি যুক্তরাজ্য ।

Tags: Untagged
Hits: 639
Rate this blog entry
2 votes

Comments

No comments made yet. Be the first to submit a comment

Leave your comment

Guest
Guest Saturday, 24 June 2017

Quick Contact

Email:
Subject:
Message:
How many eyes has a typical person?

Facebook Fan